দুঃস্থ মানুষের সাহায্যার্থে আটলান্টায় তহবিল গঠনের সাংস্কৃতিক অনুষ্ঠান

0
65

জর্জিয়া বাংলা নিউজঃ আটলান্টায় গত ১৯ নভেম্বর রোববার স্থানীয় সময় সন্ধ্যে সাড়ে সাতটায় মানচিত্র ফাউন্ডেশনের উদযোগে বাংলাদেশের দুঃস্থ মানুষের পাশে দাঁড়াতে তহবিল সংগ্রহের লক্ষে এক প্রীতি নৈশ ভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে।

স্বদেশ থেকে যোজন যোজন মাইল দূরে অবস্থান করলেও অসহায় দুঃস্থ মানুষের কল্যাণে প্রচণ্ড ইচ্ছাশক্তি ও দলগত প্রচেষ্টার মাধ্যমে যে, অসহায় ও দুঃস্থ মানুষের কল্যাণে যে এগিয়ে আসা যায়, সেটিই প্রমান করতে সক্ষম হয়েছে এই সেবা সংগঠনটি।

তহবিল গঠনের প্রীতি ভোজ অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখছেন উপরে (বাম থেকে) মোহাম্মদ আলী হোসেন, সলিম উল্লাহ সলি, জসিম উদ্দিন, এম মওলা দিলু, ডাঃ মুহাম্মদ আলী মানিক,নাহিদুল খান সাহেল, হুমায়ুন কবির কাওসার এবং নিচের সারিতে (বাম থেকে) মাহমুদ রহমান, এই এইচ রাসেল, শেখ রহমান চন্দন , মশিউর রহমান চৌধুরী ও উপস্থাপক রুমী কবির।      

বিভার রুইন রোডস্থ মন্টে কার্লো বল রুমে নবীন ও প্রবীণ সংগঠকদের সমন্বয়ে গড়ে উঠা মানচিত্র ফাউন্ডেশনের সভাপতি সাংবাদিক এ এইচ রাসেলের স্বাগত বক্তব্যের মধ্য দিয়ে মহতী এই আয়োজনটির শুভ সূচনা হয়।

শুভেচ্ছা বক্তব্যের পর্বে মানচিত্র ফাউন্ডেশনের গত কয়েকমাসের সফল কর্মতৎপরতার প্রশংসাসহ বেশ কিছু পরামর্শ দিয়ে অংশ নেন সংগঠনের উপদেষ্টা মশিউর রহমান চৌধুরী, বাংলাদেশ ফাউন্ডেশন অব জর্জিয়ার সভাপতি মোহাম্মদ আলী মানিক, ২০১৮ সালে আটলান্টায় অনুষ্ঠিতব্য ফোবানা সম্মেলনের আহবায়ক জসিম উদ্দিন, ফোবানার সাবেক নির্বাহী সচিব এম মওলা দিলু, জর্জিয়া আওয়ামীলীগের সভাপতি মোহাম্মদ আলী হোসেন ও সাধারণ সম্পাদক মাহমুদ রহমান, জর্জিয়া বিএনপির সভাপতি নাহিদুল খান সাহেল, ডেমোক্র্যাটিক পার্টির  জাতীয় কমিটির প্রথম বাংলাদেশি কার্যকরী সদস্য শেখ রহমান চন্দন, জর্জিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি সলিমউল্লাহ সলি, সাবেক সাধারণ সম্পাদক হুমায়ুন কবির কাওসার প্রমুখ। পুরো অনুষ্ঠানটির সাবলীল সঞ্চালনায় ছিলেন সাংবাদিক ও সাংস্কৃতিক সংগঠক রুমী কবির।

গান গাইছেন এই প্রজন্মের জনপ্রিয় শিল্পী রোকসানা মীর্জা

আলোচনা চলাকালীন সময়ে অতিথিদেরকে টেবিলে রাখা আর্থিক সাহায্যের অনুরোধ-ফর্ম পূরণ করে সাধ্যমত সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার চমৎকার দৃশ্যটি মুলত “মানুষ মানুষের জন্যে” এই মূলমন্ত্রে উজ্জীবিত হওয়ার উদ্দামতাকেই সুস্পষ্ট করে দেয়।

দ্বিতীয় পর্বে মন্টে কার্লোর সত্তাধিকারী হান্নান চৌধুরীর তত্ত্বাবধানে নৈশ ভোজে সকলকে আপ্যায়িত করা হয়। এবং শেষ পর্বে সাংস্কৃতিক সন্ধ্যায় এসময়ের নতুন প্রজন্মের প্রতিশ্রুতিশীল শিল্পী রোকসানা মির্জা বেশ কয়েকটি জনপ্রিয় গান গেয়ে দর্শক-শ্রোতাদের আকৃষ্ট করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ফোবানার সাবেক চেয়ারম্যান ডিউক খান, ব্যবসায়ী আবু তালুকদার ও এনামুল হক, ডেমোক্র্যাটিক পার্টির এশিয়ান ককাসের সাধারণ সম্পাদক আহমাদুর রহমান পারভেজ,  বাংলাধারার উপদেষ্টা ও সাংবাদিক সাংবাদিক শামসুল আলম, বাংলাধারার পরিচালক মারুফ ভূঁইয়া প্রমুখ।

অনুষ্ঠানে সভাপতি এ এইচ রাসেল সংগঠনের সাধারণ সম্পাদক মাহবুব আলম সাগরসহ সকল কর্মকর্তাদের পরিচয় করিয়ে দেন।

স্মরণ করা যেতে পারে, মানচিত্র ফাউন্ডেশনের সকল সদস্য, সমর্থক ও শুভানুধ্যায়ীদের সহযোগিতায় এপর্যন্ত তারা নিজ হাতে দুঃস্থদের মাঝে বিশেষকরে ঝালকাঠি, ফেনী, জামালপুর, শেরপুর, নোয়াখালী, কুষ্টিয়া ও পাবনায় স্বল্প পরিসরে হলেও সহায়তা দিতে পেরেছেন। কিডনি রোগীর আর্থিক সহায়তা, মেধাবী গরিব ছাত্রীর পড়াশুনার ব্যয়, জামালপুর ও শেরপুরে বন্যার্তদের মাঝে ত্রাণ দেয়াসহ প্রতিষ্ঠানের নিজ অর্থায়নে দ্বিতল বিশিষ্ট একটি এতিমখানা নির্মাণের কাজও চলছে ঝালকাঠিতে। কুষ্টিয়ার অন্ধ মোকাররম নামের এক কিশোরের চিকিৎসার দায়িত্ব ও পাবনার দরিদ্র পিতার কিশোরী মেয়ে রিতার পায়ের চিকিৎসার দায়িত্ব নিয়েছে এই এই সংগঠনটি। জামালপুরের অসহায় হতদরিদ্র পিতা মনতোষ পালের কন্যার বিয়ের সহায়তা প্রদান এবং আটলান্টায় সম্প্রতি গুলিতে নিহত রেজোয়ানের পরিবারের সাহায্যেও ফাউন্ডেশনের সদস্যরা এগিয়ে এসেছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*