আটলান্টায় প্রয়াত মালেকা বেগমের আত্মার শান্তির জন্যে দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদকঃ বাংলাদেশের চট্রগ্রামে মৃত্যুবরণকারী মালেকা বেগমের বিদেহী আত্মার মাগফেরাত কামনায় যুক্তরাষ্ট্রের আটলান্টায় বসবাসরত দ্বিতীয় পুত্র শেখ জামালের আয়োজনে এক বিশেষ দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে গত রোববার।

উল্লেখ্য, ৯৪ বছর বয়েসী মালেকা বেগমের জীবনাবসান হয় গত ৭ নভেম্বর বুধবার ভোরে চট্রগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে। মৃত্যুকালে তিনি ৩ পুত্র, ১ কন্যা নাতি নাতনী, অসংখ্য স্বজন, বন্ধু ও শুভানুধ্যায়ী রেখে গেছেন। মরহুমা মালেকা বেগম দীর্ঘদিন ধরে বার্ধক্যজনিত কারনে অসুস্থ ছিলেন। মৃত্যুর আগের কয়েকদিন তিনি শ্বাসকষ্টের রোগে ভুগছিলেন বলে পারিবারিক সুত্র থেকে জানানো হয়েছে।

ডোরাভিলস্থ আত্তকাওয়া মসজিদে মাগরিব নামাজ শেষে উক্ত দোয়া মাহফিলটি পরিচালনা করেন মসজিদের ইমাম ও আত্তাকাওয়া স্কুলের নির্বাহী পরিচালক মোহাম্মদ জহিরুল ইসলাম। মোনাজাতে আটলান্টায় গত কয়েকদিনে মৃত্যুবরণকারী নাজরীন আকতার, লতিফা খাতুন, শাহজাদী বেগমসহ অন্যান্য সকল প্রয়াত মানুষের রূহের শান্তির জন্যেও মাগফেরাত কামনা করে দোয়া করা হয়।

দুই পুত্র কামাল (বামে) ও জামালের সাথে প্রয়াত মাতা মালেকা বেগম

আটলান্টার বাংলাদেশি কমিউনিটির নেতৃস্থানীয় ব্যক্তিবর্গ, অন্যান্য কয়েকটি দেশের বেশ কয়েকজন অভিবাসী মুসল্লীসহ অগনিত প্রবাসী বাংলাদেশি নারী-পুরুষ এই দোয়ায় আল্লাহ তায়ালার সান্নিধ্যলাভে অংশগ্রহণ করেন। বাংলাদেশি কমিউনিটির সংগঠকদের মধ্যে উপস্থিত ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সহসভাপতি ডাঃ মুহাম্মদ আলী মানিক, জর্জিয়া আওয়ামী লীগের সভাপতি মোহাম্মদ আলী হোসেন, সাধারণ সম্পাদক মাহমুদ রহমান, জর্জিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি যথাক্রমে সলিম উল্লাহ সলি ও দিদারুল আলম গাজী, আটলান্টা সিনিয়র সেন্টারের সভাপতি গিয়াস উদ্দিন ভূঁইয়া, জর্জিয়া বাংলাদেশ সমিতির সাবেক সভাপতি যথাক্রমে মোহাম্মদ জামান ঝন্টু ও ডঃ আওয়াল ডি খান, জর্জিয়া বাংলাদেশ সমিতির মেয়াদ উত্তীর্ণ কমিটির সভাপতি জাহাঙ্গীর হোসেন, সমিতির সাবেক সাধারণ সম্পাদক যথাক্রমে আবু লিয়াকত হুসেন, আরেফীন বাবুল ও নজরুল ইসলাম, জর্জিয়া বিএনপির সভাপতি নাহিদুল খান সাহেল ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রহমান আজাদ, জর্জিয়া বিএনপির সাবেক সভাপতি শাকুর মিন্টু, আটলান্টায় আসন্ন ফোবানা সম্মেলনের আহবায়ক জসিম উদ্দিন ও আয়োজক সভাপতি ডিউক হাসান খান, বাংলাধারার সমন্বয়ক মাহবুবুর রহমান ভূঁইয়া ও যুগ্ম সমন্বয়ক ও সাংবাদিক রুমী কবির, সাংবাদিক শিকদার মনজিলুর রহমান, ডেমোক্রেটিক পার্টি জাতীয় কমিটির প্রথম বাংলাদেশি কার্যকরী সদস্য শেখ রহমান চন্দন, জর্জিয়া সোশ্যাল এন্ড কালচারাল অর্গানাইজেশনের সভাপতি মোহন জব্বার ও সাধারণ সম্পাদক উত্তম দে, যুক্তরাষ্ট্র যুবলীগের তারিকুল হায়দারের নেতৃত্বাধীন জর্জিয়া যুবলীগের সভাপতি মোশারফ হোসেন, যুক্তরাষ্ট্র যুবলীগের অপর কমিটি জামাল হসেন-শেবলু মিয়াসহ ৭ যুগ্ম আহবায়কের নেতৃত্বাধীন জর্জিয়া যুবলীগের সভাপতি নুরুল ইসলাম তালুকদার ও সাধারণ সম্পাদক ইলিয়াস হাসান, ডাঃ মোজাম্মেল হক, সোনালী একচেঞ্জ আটলান্টা শাখার ম্যানেজার  বোরহান উদ্দিন আহমেদ, মারুফ ভূঁইয়া, মিনহাজুল ইসলাম বাদল, মুজিবুল আলম, এসজেএস শাহীন, ভাস্কর চন্দ, সৈকত প্রধান প্রমুখ।

দোয়া শেষে মুসুল্লিদেরকে নৈশ ভোজে আপ্যায়িত করানো হয়। মাহফিলের আয়োজক জর্জিয়া আওয়ামীলীগের সহ সভাপতি শেখ জামাল আমন্ত্রিত সকল অতিথিকে তার প্রয়াত মাতার বিদেহী আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিলে অংশগ্রহণের জন্যে আন্তরিকভাবে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

মসজিদের মহিলাদের জন্যে পৃথক ভবনে আগত মহিলাগণ একইভাবে দোয়ায় অংশগ্রহণ করেন এবং নৈশ ভোজে শরীক হন।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*