তুষার ঝড় বোম্ব সাইক্লোনে স্থবির আটলান্টিক সিটির জীবনযাত্রা

0
113

আটলান্টিক সিটি থেকে সুব্রত চৌধুরীঃ গত বুধবার স্থানীয় সময় রাত থেকে শুরু হওয়া তুষার ঝড় ‘বোম্ব সাইক্লোন’এ স্থবির হয়ে পড়েছে নিউজার্সি অঙ্গরাজ্যের আটলান্টিক সিটির জীবনযাত্রা। ঘণ্টায় প্রায় ত্রিশ থেকে চল্লিশ মাইল বেগে বয়ে যাওয়া তুষার ঝড়ে থমকে গেছে জনসাধারনের স্বাভাবিক জীবনযাত্রা। আবহাওয়া দপ্তরের পূর্বাভাষে ছয় থেকে নয় ইঞ্চি তুষারপাতের কথা বলা হয়েছিল, ইতোমধ্যে প্রায় ৪/৫ ইঞ্চি তুষারপাত হয়েছে। বৃহস্পতিবার সন্ধ্যা পর্যন্ত তুষারপাত অব্যাহত থাকবে বলে আবহাওয়া দপ্তর জানিয়েছে।

দুর্যোগপূর্ণ আবহাওয়ার কারনে রাজ্য সরকার কর্তৃক ‘জরুরি অবস্থা’ ঘোষনা করা হয়েছে। স্কুল, কলেজ, বিশ্ববিদ্যালয়, অফিস সবই বন্ধ রয়েছে এই পরিস্থিতিতে। অধিকাংশ দোকানপাটের ঝাঁপ বন্ধ। তুষারে আচ্ছাদিত রাস্তায় মাঝে মধ্যে জরুরি সেবা প্রদানকারী গাড়ির চলাচল দেখা যাচ্ছে। ক্যাবি চালকদের অনেকেই পরিবার পরিজনের সাথে বাসায় অলস সময় পার করছেন। ক্যাসিনোগুলোতে লোক সমাগম নেই বললেই চলে। সব মিলিয়ে স্থবির এই শহর।

আটলান্টিক সিটিতে বসবাসরত অন্যান্য অধিবাসীদের মতো প্রবাসী বাংলাদেশীরাও এখন প্রতীক্ষার প্রহর গুনছেন কখন এই দুর্যোগপূর্ণ আবহাওয়া শেষ হবে, ফিরে যাবে আবারও স্বাভাবিক জীবনযাত্রায়।

 

 

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*