আটলান্টায় প্রাক্তন ছাত্র ইউনিয়ন, উদীচী ও খেলাঘর কর্মী-সমর্থক সম্মিলনী

0
101

জর্জিয়া বাংলা প্রতিবেদনঃ গত ২৮ ডিসেম্বর শ্যাম চন্দ-ইলা দম্পতির গুইনেট কাউন্টির বাসভবনে যুক্তরাষ্ট্রে ছড়িয়ে থাকা গণমানুষের সংস্কৃতি ও রাজনীতির অভিজ্ঞতা সম্পন্ন সাবেক নেতা-কর্মী ও সংস্কৃতি-কর্মীদের এক সম্মিলনী সন্ধার আয়োজন করা হয়।

ইলা চন্দের সভাপতিত্বে ও শ্যাম চন্দের সঞ্চালনায় এই অভাবনীয় সম্প্রীতির অনুষ্ঠানে বাংলাদেশে থাকাকালীন অতীতের রাজনৈতিক ও সাংস্কৃতিক আন্দোলনের স্মৃতিচারণসহ মত বিনিময় ও প্রাণোচ্ছল আড্ডার মধ্য দিয়ে  আনন্দঘন সময় অতিবাহিত করেন আগত অতিথিরা।

আলোচনায় দেশেবিদেশে গনতন্ত্র, গণতান্ত্রিক সমাজতন্ত্র, মার্কিন যুক্তরাষ্ট্রে ডেমোক্র্যাটিক নেতা বার্নি স্যান্ডারসের কার্যক্রম, গন মানুষের সংগ্রাম সংস্কৃতি, স্বদেশের ৭২’এর সংবিধান ও প্রগতিশীলদের ঐক্য ইত্যাদি নানা বিষয়ে খোলামেলা মত বিনিময় এক পর্যায়ে গঠনমূলক আলোচনায় রূপান্তরিত হয়ে ওঠে।

এছাড়া ভবিষ্যৎ কার্যক্রম হিসেবে বেশ কিছু প্রস্তাবনা নিয়েও আলোচনা হয়। যেমন পাঠচক্র, একুশে ফেব্রুয়ারি, বিজয় দিবস, বিশ্ব নারী দিবস ও পরিবেশ আন্দোলনসহ গুরুত্বপূর্ণ জাতীয় ও আন্তর্জাতিক বিষয়কেন্দ্রিক কর্মসূচীগুলি বৃহত্তর পরিসরে ধারাবাহিকভাবে পরিচালনা করার সিদ্ধান্ত গ্রহণ করা হয় হয়।

সবশেষে নৈশ ভোজের পর আয়োজক ইলা চন্দ ও শ্যাম চন্দ সপরিবারে আগত অতিথিদেরকে ধন্যবাদ জানিয়ে আন্তরিক ও সৌহার্দপূর্ণ এই সম্মিলনী অনুষ্ঠানটির সমাপ্তি টানেন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন প্রাক্তন খেতমজুর নেতা চট্টগ্রামের এডভোকেট মিল্টন বড়ুয়া, স্থানীয় ডেমক্রেটিক পার্টির বিশিষ্ট নেতা ও কমুইনিটি এক্টিভিস্ট মোস্তফা জাহিদ টিটু, সাইফুল ইসলাম, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র ইউনিয়ন কর্মী মমতাজ বেগম,  চট্টগ্রামে ৮০র দশকে স্বৈরাচার বিরোধী ও জামাত শিবির বিরোধী আন্দলনে অন্যতম নেত্রী কাকলী বিশ্বাস, সিলেট উদীচীর প্রাক্তন নেতা ও বিশিষ্ট সংস্কৃতি কর্মী মহিউদ্দিন মুহিত, খুলনায় ছাত্র ইউনিয়নের প্রাক্তন লাইব্রেরী সম্পাদক রিটন খান, প্রাক্তন ছাত্র ইউনিয়ন কর্মী ডাঃ মুরশেদুল হাকিম শুভ্র প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*