যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভা অনুষ্ঠিত।। সহস্রাধিক প্রবাসীর দল যাচ্ছে নির্বাচনী প্রচারণায়

0
62

জর্জিয়া বাংলা ডেস্কঃ যুক্তরাষ্ট্র থেকে এক হাজারেরও অধিক প্রবাসীর সমন্বয়ে একটি সুসংহত দল যাচ্ছে ঢাকায় এবং তারা নৌকা প্রতিকের ৫০ জন প্রার্থীর পক্ষে নির্বাচনী প্রচারণায় অংশ নেবেন বলে সিদ্ধান্ত হয় যুক্তরাষ্ট্র আওয়ামীলীগের সভায়। প্রবাসীদের অর্থেই ভাড়া করা হবে ৫০টি বাস/মিনিবাস এবং সবগুলো একটি মাত্রায় পোস্টার-ব্যানারসহ প্রচারণায় ব্যবহৃত হবে’।

গত ২৯ জানুয়ারি সোমবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের কার্যকরী কমিটির সভায় এই যুগান্তকারী সিদ্ধান্তটি গৃহীত হবার পর বিভিন্ন মিডিয়াকে এই তথ্য জানান সংগঠনের সভাপতি ড. সিদ্দিকুর রহমান। সংগঠনের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদের পরিচালনায় এই সভা অনুষ্ঠিত হয় জ্যাকসন হাইটসে পালকি পার্টি সেন্টারে।

ড. সিদ্দিক বলেন , ‘দলীয় সভানেত্রী বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নির্দেশ অনুযায়ী সামনের নির্বাচনে দলীয় প্রার্থীদের বিজয় ত্বরান্বিত করতে নিউইয়র্ক, নিউজার্সি, পেনসিলভেনিয়া, কানেকটিকাট, ম্যাসেচুসেটস, ভার্জিনিয়া, ম্যারিল্যান্ড, মিশিগান, ফ্লোরিডা, টেক্সাস, ক্যানসাস, জর্জিয়া, ক্যালিফোর্নিয়া, আরিজোনা প্রভৃতি অঙ্গরাজ্য থেকে ইতিমধ্যেই আগ্রহী প্রবাসীরা বাংলাদেশে যাবার জন্যে প্রস্তুতি শুরু করেছেন এবং এদের সকলের তালিকা তৈরী করা হচ্ছে। এই প্রচারাভিযান চালাতে উপ-কমিটিও গঠন করা হবে। আর যারা সশরীরে বাংলাদেশে যেতে পারবেন না, তারা যুক্তরাষ্ট্র থেকে নিজ এলাকার নৌকা প্রতিকের প্রার্থীর জন্যে তহবিল পাঠাবেন এবং পাশাপাশি টেলিফোনসহ সামাজিক যোগাযোগ মাধ্যমে পাড়া-প্রতিবেশীদের কাছে ভোট চাইবেন। আত্মীয় স্বজনকে মুক্তিযুদ্ধের পক্ষের আওয়ামীলীগের প্রার্থীদের ভোট দিতে উৎসাহিত করবেন, জাগরণ সৃষ্টি করবেন নৌকা প্রতিকের পক্ষে।’

ডঃ সিদ্দিক আরও বলেন, সামনের জাতীয় নির্বাচনের গুরুত্ব অপরিসীম এবং বাংলাদেশ উন্নয়নের মহাসড়কে উঠেছে, তার গতি অব্যাহত রাখতে শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের বিকল্প নেই’।

প্রবাসের এই কার্যক্রমে সমন্বয় সাধন এবং বাংলাদেশে চলমান উন্নয়ন-অগ্রগতির সমর্থনে প্রবাসীদের সংঘবদ্ধ রাখার অভিপ্রায়ে বেশ কটি উপ-কমিটি গঠনের পরিকল্পনা রয়েছে বলেও উল্লেখ করেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের এই নেতা। উপ-কমিটিসমূহ প্রবাসে জামাত-শিবিরের সকল অপতৎপরতা রুখে দিতে সদা সোচ্চার থাকবে বলেও উল্লেখ করেন তিনি। ডঃ সিদ্দিক শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের সামগ্রিক উন্নয়নের যে জোয়ার বইছে তার সাথে আন্তর্জাতিক বন্ধুদের পরিচিত করানোর পদক্ষেপও গ্রহণ করবেন বলে জানান।

কার্যকরী কমিটির ঐ সভায় অন্যান্য নেতৃবৃন্দের মধ্যে ছিলেন সহ-সভাপতি মাহবুবুর রহমান, শামসুদ্দিন আজাদ, লুৎফুল করিম, কোষাধ্যক্ষ আবুল মনসুর খান, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ ফারুক আহমেদ, মহিউদ্দিন দেওয়ান, আবুল হাসিব মামুন, আব্দুর রহিম বাদশা এবং চন্দন দত্ত, প্রচার সম্পাদক হাজী এনাম, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক মোজাহিদুল ইসলাম, উপ-দপ্তর সম্পাদক এম এ মালেক, কৃষি সম্পাদক আশরাফুজ্জামান, যুব সম্পাদক মাহাবুর রহমান টুকু, ত্রাণ সম্পাদক জাহাঙ্গির হোসেন, শিল্প সম্পাদক ফরিদ আলম, প্রবাসী কল্যাণ সম্পাদক সোলায়মান আলী, বাণিজ্য বিষয়ক সম্পাদক মিসবাহ আহমেদ, আইন সম্পাদক শাহ বখতিয়ার হোসেন, জনসংযোগ সম্পাদক কয়সর আহমেদ, নির্বাহী সদস্য শাহানারা রহমান, আলী হোসেন গজনবী, মিসবাহ আবদিন, আজিজুল হক খোকন, জুয়েল আহমেদ, নিউইয়র্ক স্টেট আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান, সহ-সভাপতি হারুন ভুইয়া।

ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ বলেন, ‘আমেরিকা প্রবাসীদের মত কানাডা, বৃটেন, অষ্ট্রেলিয়াসহ ইউরোপের বিভিন্ন দেশের মুজিব আদর্শের সৈনিকদেরকেও অনুরোধ জানানো হচ্ছে দলীয় প্রার্থীদের বিজয় নিশ্চিত করতে নিজ নিজ এলাকায় নির্বাচনী প্রচারনায় যাওয়ার জন্যে।’

আজাদ আগ্রহী সকলকে ঢাকায় নির্বাচনী প্রচারনার সমন্বয় সেলের সাথে যোগাযোগ রক্ষা করার অনুরোধ জানান।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*