এতিমখানার অর্থ আত্মসাতের রায়ে সন্তোষ প্রকাশ করলো জর্জিয়া আওয়ামী পরিবার

0
98

জর্জিয়া বাংলা প্রতিবেদনঃ বিদেশ থেকে জিয়া এতিমখানা ট্রাস্টের নামে আসা টাকা আত্মসাতের দায়ে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার পাঁচ বছর কারাদণ্ড রায়ে সন্তোষ প্রকাশ করে সমাবেশ করেছে জর্জিয়া আওয়ামী পরিবার।

গতকাল বুধবার স্থানীয় সময় রাত নয়টায় আটলান্টার মনসুন মাসালা রেস্তোরাঁয় জর্জিয়া আওয়ামীলীগ, যুবলীগ ও মুক্তিযুদ্ধের পক্ষের শুভানুধ্যায়ীরা এক সমাবেশে রায় শোনার জন্যে মিলিত হন। জর্জিয়া আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মাহমুদ রহমানের নেতৃত্বে আয়োজিত এই সমাবেশে প্রথম পর্যায়ে খালেদা জিয়াসহ সংশ্লিষ্ট সকলের যথোপযুক্ত বিচারের সঠিক সাজার ব্যাপারে আশাবাদ ব্যক্ত করা হয়। এরপর দ্বিতীয় পর্যায়ে বাংলাদেশের বিভিন্ন মিডিয়ায় রায় প্রকাশের খবরটি প্রচারিত হওয়ার পর বিচার বিভাগের প্রতি আস্থা জ্ঞাপনসহ উক্ত রায়ে সন্তোষ প্রকাশ করেন অংশগ্রহণকারীরা।

এসময় রায়ে সন্তোষপ্রকাশ ও আনন্দ উচ্ছ্বাসে অনেককেই লাফালাফি করতে দেখা যায় এবং মিষ্টি বিতরণ শুরু হয়। সমাবেশ স্থলে রায়ে সন্তোষ প্রকাশ করে নিজ নিজ অভিব্যক্তি প্রকাশ করেন জর্জিয়া আওয়ামীলীগের সাবেক সভাপতি সলিম উল্লাহ সলি, মাহমুদ রহমান, এ এইচ রাসেল, রেজা করিম, নজরুল ইসলাম, মোহাম্মদ জামান, ফরহাদ হোসেন, হাসান চৌধুরী সুহেল, সাদমান সুমন, মাহফুজুল হক, মাহবুব আলম সাগর, তোফায়েল আহমেদ তপু, সাজ্জাদ হোসেন পায়েল, আরিফ আহমেদ, পলাশ আহেমদ, সিরাজুল ইসলাম সিজু, সোহরাব হোসেন প্রমুখ। অন্যদিকে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের আয়োজনেও নিউ ইয়র্কে রায়ে সন্তোষ প্রকাশ করে আনন্দ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এই অনুষ্ঠানে নেতা-কর্মীরা সন্ধ্যা থেকেই পালকি পার্টি সেন্টারসহ আশপাশের এলাকায় অবস্থান নেন। স্যাটেলাইট টিভিতে রায় শোনার পর উল্লাসে করেন আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠন যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ এবং মহানগর আওয়ামী লীগের নেতা-কর্মীরা।

এসময় যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি সিদ্দিকুর রহমান বলেন, “আইনের শাসনের ক্ষেত্রে বর্তমান সরকারের দৃঢ় অঙ্গিকারের আরেকটি পর্ব অতিবাহিত হলো। এ রায়ের মধ্য দিয়ে বাংলাদেশের বিচার ব্যবস্থার নিরপেক্ষতা স্পষ্ট হলো।”

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*