খালেদা জিয়ার কারাদণ্ডের তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে জর্জিয়া বিএনপি

জর্জিয়া বাংলা প্রতিবেদনঃ জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে আদালত পাঁচ বছরের কারাদণ্ড দেয়ায় জর্জিয়া বিএনপি তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছে।

সংগঠনের সভাপতি নাহিদুল ইসলাম সাহেল ও সাধারণ সম্পাদক মোহাম্মদ রহমান আজাদ প্রেরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৯ ফেব্রুয়ারি শুক্রবার সন্ধ্যে সাতটায় প্লিজেন্টডেল রোডস্থ আটলান্টা সিনিয়র ওয়েল ফেয়ার সেন্টার মিলনায়তনে আহুত এক জরুরী সভায় নেতৃবৃন্দ এই প্রতিবাদ জানায়।

বাংলাদেশ জাতীয়তাবাদী দল, জর্জিয়া(যুক্তরাষ্ট্র)-এর সভাপতি নাহিদুল খান সাহেলের সভাপতিত্বে ওই সভায় বক্তারা বলেন, “মহান স্বাধীনতার ঘোষক বহুদলীয় গণতন্ত্রের প্রতিষ্ঠাতা সাবেক প্রেসিডেন্ট মরহুম জিয়াউর রহমানের পত্নী তিন বারের সফল প্রধানমন্ত্রী দেশমাতা খালেদা জিয়ার বিরুদ্ধে বানোয়াট ও সাজানো মামলার মাধ্যমে ক্যাঙ্গারু কোর্ট ও অবৈধ সরকারের রায় ও ঘৃণ্য আচরণের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। মামলা বিচারাধীন থাকা অবস্থায় খালেদা জিয়াকে জেলে যেতে হবে বলে আগাম ঘোষণা দিয়েছিলেন সরকারের মন্ত্রী-এমপিরা। এতে প্রমাণিত হয় এ রায় পূর্ব নির্ধারিত। সরকারের রাজনৈতিক প্রতিহিংসার শিকার আজ বেগম খালেদা জিয়া। আমরা দেশনেত্রীর নিঃশর্ত মুক্তি দাবী করছি”।

এছাড়া দেশের স্বৈরাচারী আওয়ামীলীগ সরকারের বিরুদ্ধে তীব্র প্রতিরোধ গড়ে তোলার জন্য এবং দেশব্যাপী গণ অভ্যুত্থানের প্রস্তুতি নেবার জন্য দেশবাসীর প্রতি আহবান জানান বক্তারা।  দলের সাধারণ সম্পাদক মোহাম্মদ রহমান আজাদের সঞ্চালনায় বক্তব্য রাখেন আলহাজ্ব শুকুর মিন্টু, গিয়াস উদ্দিন ভুঁইয়া, মোহাম্মদ জসিম উদ্দিন, ডিউক খান প্রমুখ।

সভায় অন্যানের মধ্যে উপস্থিত ছিলেন মোহন জাব্বার, মোহাম্মদ লোদী, শরফু চৌধুরী, রায়হান আহমেদ রাহী, জুয়েল শেখ, শহিদুল ইসলাম ঠান্ডু, আয়াজ চৌধুরী, এসএম জাহিদ, মোহাম্মদ জাহিদ, মোহাম্মদ রতন, মোহাম্মদ মাযহারুল ইসলাম প্রমুখ।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*