জর্জিয়ার জামালপুর প্রবাসীদের ত্রানসামগ্রী পেলো স্বদেশের বানভাসিরা

0
63

জর্জিয়া বাংলা প্রতিবেদনঃ  যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যের জামালপুর প্রবাসীদের সংগৃহীত অর্থ বাংলাদেশের জামালপুর জেলায় প্রেরণ করা হলে সেখানকার “জামালপুর প্রবাসী কল্যাণ সংঘের” পরিচালনায় জেলার বিভিন্ন বন্যা দুর্গত এলাকা বানভাসিদের হাতে ত্রানসামগ্রী বিতরণ করা হয়েছে গত ২৪ আগস্ট বৃহস্পতিবার।

জামালপুর থেকে নির্ভরযোগ্য সুত্র জানিয়েছে, জামালপুর সদরের মেসটা ইউনিয়ন, মাদারগঞ্জের আদার ভিটা ও গুনারিতলা এবং মেলান্দহের ঘোষের পাড়া ও ফুলকোচা ইউনিয়নসহ বেশ কয়েকটি দুর্গত অঞ্চলে বন্যার্তদের কাছে এই ত্রান সামগ্রী বিতরণ করা হয়েছে।

সবার আগে জনৈক বানভাসির হাতে ত্রান সামগীর প্যাকেট তুলে দিয়ে প্রবাসীদের এই মহতী সেবা কর্মসূচির সূচনা করেন প্রবাসী মিজান রহমানের সহধর্মিণী তানিয়া মিজান। এসব ত্রানসামগীর প্রতি পেকেতে চাল, ডাল, আলু, তেল, চিনি ও সেমাই অন্তর্ভুক্ত ছিল বলে জানানো হয়। সেচ্ছাসেবী সংগঠকগণ অত্যন্ত আন্তরিক ও যত্নের সাথে একে একে উপস্থিত সকল বন্যার্তকে সুশৃঙ্খলভাবে লাইনের মাধ্যমে ত্রান সামগ্রীর প্যাকেট প্রদান করেন।

সম্মিলিতভাবে এই সেবা কাজে সহযোগিতা করেন আলীম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোহাম্মদ আবদুললাহ, সমাজসেবী সাইফুল ইসলাম কলিনস, গ্রামীন ব্যাংকের ফরিদুল ইসলাম, ঠিকাদার ব্যবসায়ী সফিকুল ইসলাম সবুজ, আরিফুল আলম রাবু, সালমান সাদিক তুর্যসহ এলাকার সেচ্ছাসেবী ব্যক্তিবর্গ।

জর্জিয়ার আটলান্টা থেকে প্রবাসীদের কাছ থেকে আর্থিক সহযোগিতা সংগ্রহসহ সামগ্রিক প্রক্রিয়াটির তত্ত্বাবধান করেন মোহাম্মদ নজরুল ইসলাম ও মিজান রহমান।

Print Friendly, PDF & Email