গুইনেট ডেমোক্র্যাটিক পার্টির নৈশভোজ সভায় বাংলাদেশিদের অংশগ্রহণ

0
116

বিশেষ প্রতিনিধিঃ গত ২১ অক্টোবর শনিবার ডুলুথ শহরের স্যাটেলাইট বুলোবার্ডস্থ হোটেল এমব্যাসির বলরুমে অনুষ্ঠিত হয় গুইনেট কাউন্টি ডেমোক্র্যাটিক পার্টির ব্ল্যাক টাই নৈশভোজ সভা। আর মূলধারার এইসব সভাগুলিতে বাংলাদেশিরাও নিজেদেরকে আমেরিকার মাটিতে মাথা উঁচু করে দাঁড়ানোর প্রত্যয়ে স্বতঃস্ফূর্তভাবে অংশগ্রহণ করে থাকে।

আটলান্টার এমএন্ডজে ফাউন্ডেশন উক্ত ভোজ সভায় একটি পূর্ণ টেবিল স্পনসর করেছে বলে সংগঠনের এক প্রেস বিজ্ঞপ্তি থেকে জানা যায়। এসময় ফাউন্ডেশনের প্রেসিডেন্ট ও একই সাথে বাংলাদেশি-আমেরিকান ডেমোক্র্যাটসের  চেয়ারম্যান জামিল ইমরানের নেতৃত্বে ১০ সদস্যের একটি দল সেখানে অংশগ্রহণ করে।

ডেমোক্র্যাটিক পার্টির বর্ণাঢ্য এই নৈশ ভোজ সভায় বাংলাদেশি অন্যান্য ডেমোক্রেটদের মধ্যে উপস্থিত ছিলেন  বাংলাদেশি আমেরিকান ডেমোক্র্যাটসের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও ডিকাব কাউন্টি ডেমোক্র্যাটিক পার্টির সদস্য মোস্তফা জাহিদ টিটু, ভাইস চেয়ারম্যান ও ডিকাব কাউন্টি ডেমোক্র্যাটিক পার্টির সদস্য পারভেজ ইকবাল, ভাইস চেয়ারম্যান শেখ জামাল এবং দেশি ডেমোক্র্যাটসের পক্ষ থেকে সভাপতি খান মাসুদুর রহমান, সাধারণ সম্পাদক মামুন শরীফ ও সহ সভাপতি ডিউক খান।

এছাড়াও এলাইন অব সাউথ এশিয়া লেবার ইউনিয়ন, জর্জিয়া চ্যাপটারের সভাপতি মোহাম্মদ আলী হোসেন, জর্জিয়া ডেমোক্র্যাটিক পার্টির এশিয়ান ককাসের সাধারণ সম্পাদক আহমাদুর রহমান পারভেজ, এমএন্ডজে ফাউন্ডেশনের কর্মকর্তা হেমা বড়ুয়া প্রমুখ বাংলাদেশি সংগঠক অংশগ্রহণ করেন।

গুইনেট কাউন্টি ডেমোক্র্যাটিক পার্টির চেয়ারম্যান গ্যাব ওকাই’এর সভাপতিত্বে ঐ ভোজ সভায় বক্তব্য রাখেন কী নোট স্পীকার স্টিভ হেনসন, আসন্ন নির্বাচনের দুই গভর্নর প্রার্থী স্ট্যাসি আব্রাহাম ও স্ট্যাসি ইভানস।

মূলধারার বক্তারা বিভিন্ন অভিবাসী নাগরিকদের ডেমোক্র্যাটিক পার্টিতে সম্পৃক্ত হবার আহবান জানান এবং  বাংলাদেশি ডেমোক্র্যাটিক সদস্যদের সক্রিয় ভুমিকার প্রশংসা করেন।

বাংলাদেশি নেতা জামিল ইমরান জর্জিয়া বাংলা ডট কমকে বলেন, মূলধারায় এইভাবে আমরা সক্রিয় হতে পারলে আগামীদিনে আমাদের নতুন প্রজন্মও এদেশের মূল চালিকাশক্তির সাথে আত্মনিয়োগ করার উৎসাহ লাভ করবে। আর এজন্য আমাদেরকেই পথ দেখাতে হবে।

Print Friendly, PDF & Email