সায়মা’র মায়ের মৃত্যুতে বাংলাদেশ-আমেরিকান ডেমোক্র্যাটসের শোক

বাংলাদেশ আমেরিকান ডেমোক্র্যাটসের সাধারণ সম্পাদক সায়মা জামানের মায়ের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়েছে সংগঠনটির পক্ষ থেকে।

দলের চেয়ারম্যান জামিল ইমরান ও সিনিয়র ভাইস চেয়ারম্যান মোস্তফা জাহিদ টিটু এক যুক্ত বিবৃতিতে বলেন, সংগঠনের চালিকাশক্তি ও অন্যতম সংগঠক সাধারণ সম্পাদক সায়মা জামানের মায়ের মৃত্যুর খবরে আমরা গভীরভাবে শোক প্রকাশ করছি এবং তাঁর পরিবারের সকল শোক-সন্তপ্ত সদ্যদের প্রতি জানাই আন্তরিক সহমর্মিতা। সেইসাথে আমরা সায়মার মায়ের বিদেহী আত্মার শান্তি কামনায় মাগফেরাত কামনা করছি।  

দলের প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, সায়মা জামান বর্তমানে বাংলাদেশে অবস্থান করছেন। মায়ের অবর্তমানে তার মানসিক প্রতিকুলতা কাটিয়ে উঠে তিনি পুনরায় আটলান্টায় সুস্থ ও নিরাপদে ফিরে আসুন, আমরা এই প্রত্যাশাও করছি।

এদিকে সায়মা জামান কিছুদিন আগে মায়ের মৃত্যু ও একই সাথে তার গ্রেজুয়েশনের খবরের উল্লেখ করে ফেস বুকে তার অনুভুতি প্রকাশ করেন। তিনি সেখানে লিখেনঃ

কথা ছিল গ্রাজুয়েশান শেষে মায়ের কাছে দেশে যেয়ে সেলিব্রেশান করবার। লাস্ট টু ইয়ারস দেশে যাওয়া হয়নি পড়াশুনার কারণে। মা চাতকের মত আমার পথ চেয়ে ছিলেন কবে শেষ হবে আমার স্টাডি, আর কবে ছুটে যাব তাঁর কোলে। দু’মাস আগে মা ঢাকা’র বাড়ির ভাড়াটিয়াদের নোটিশ দিয়ে বলছেন — আমার মেয়ে আসবে আমেরিকা থেকে, অনেক মেহমান আসবে, অনুষ্ঠান হবে বাসা খালি করতে হবে। গ্রাজুয়েশান হল, সবই হল, কিন্তু মা নিজেই সব শূন্য করে দিয়ে চিরবিদায় নিয়ে চলে গেলেন। এখন দেশে যেয়ে আমি কী করে থাকব ! কোন আনন্দই আর আনন্দ হয়ে উঠছেনা। মা’ই ছিলেন আমার সকল কাজের একমাত্র অনুপ্রেরণা ও উৎসাহ। আমার অনুপ্রেরণা ও আশীর্বাদের একমাত্র হাত আমার মাথার উপর থেকে চিরতরে সরে গেছে। মা-হীন পৃথিবী বড্ড ধূসর ও মরুভূমির মত লাগছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*