আটলান্টায় মানচিত্র ফাউন্ডেশনের তহবিল সংগ্রহের নৈশভোজ ১৯ নভেম্বর

0
65

জর্জিয়া বাংলা ডেস্কঃ যুক্তরাষ্ট্রের জর্জিয়া রাজ্যের আটলান্টা শহরে মানচিত্র ফাউন্ডেশন বাংলাদেশের অসহায় মানুষের কল্যাণে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠানটি গড়ে ওঠার পর থেকেই। মানুষ মানুষের জন্য- এই মূলমন্ত্রকে সামনে রেখে ইতোমধ্যেই এই সেবা সংগঠনটি বাংলাদেশের জনৈক কিডনি রোগীর চিকিৎসার অর্থ যোগান দিয়ে প্রশংসিত হয়েছে। শেরপুরের গরিব অথচ মেধাবী এক ছাত্রীর পড়াশুনার ব্যয় ভার বহন করে যাচ্ছে গত কয়েক মাস ধরে। এছাড়া বরিশালের অজ পাড়াগাঁয়ের এক ভগ্নদশার মাদ্রাসার টিনের ভাঙা ঘরটির জায়গায় নির্মিত হতে যাচ্ছে পাকা দালানের সুদৃশ্য ভবন।

সংগঠনের নবীন-প্রবীণ একদল উৎসাহী ও উদ্যমী প্রবাসী বাংলাদেশি মিলে বাংলাদশের সাম্প্রতিক বন্যা কবলিত এলাকার অসহায় মানুষের ত্রাণ বিতরণ করেও দেশের প্রাকৃতিক বিপর্যয়ে সহায়তার হাত বাড়িয়েছে সাধ্যমতো। এছাড়া প্রতিষ্ঠানটি অনাথ এতিম শিশুদের নিরাপদ বসবাসের জন্য একটি এতিমখানা নির্মাণের মতো বিশাল প্রকল্প চালু করেছে সম্প্রতি। আটলান্টা প্রবাসী এক কিশোরের অকাল মৃত্যুতে এই প্রতিষ্ঠানটি এগিয়ে এসে তহবিল গঠন করেছিল। আবার বাংলাদেশের অন্ধ এক যুবকের পাশে দাঁড়িয়েছে আর্থিক সহায়তা ও চিকিৎসার আশ্বাস দিয়ে। মূলত এসব কার্যক্রমের সিংহভাগ অর্থেরই যোগান দিতে  সমর্থ হয়েছে এই প্রতিষ্ঠানটির সদস্যরা। এই মহতী কাজের পাশে প্রবাসীরা সাধ্যমত পাশে দাঁড়ালে অসহায় মানুষদের জন্য যেকোনো কার্যক্রম সহজভাবে সম্পন্ন করা সম্ভব হবে বলে মানচিত্র ফাউন্ডেশনের সকল নিরলস কর্মী মনে করছেন।

আর সেই লক্ষে প্রথম বারের মতো আটলান্টার প্রবাসী বাংলাদেশী কমিউনিটির সহৃদয় ব্যক্তিদের অংশগ্রহণে ও সহযোগিতায় আগামী ১৯ নভেম্বর রোববার ব্রিট রোডস্থ লাকি সোলস পার্ক মিলনায়তনে সন্ধ্যে ছয়টায় অনুষ্ঠিত হতে যাচ্ছে তহবিল সংগ্রহের এক প্রীতি নৈশ ভোজ ও সাংস্কৃতিক অনুষ্ঠান। সাংস্কৃতিক পর্বে গান গাইবেন এসময়ের জনপ্রিয় শিল্পী রোকসানা মীর্জাসহ আরও অনেকে।

অনুষ্ঠানে কমিউনিটির সকল প্রবাসী বাংলাদেশিকে দলমত নির্বিশেষে মানুষের কল্যাণে সহায়তার হাত বাড়িয়ে দেয়ার লক্ষে অংশগ্রহণের বিনীত অনুরোধ জানিয়েছেন সভাপতি এ এইচ রাসেল ও সাধারণ সম্পাদক মাহবুব আলম সাগর।

স্টেট অব জর্জিয়ার রেজিস্টার্ডকৃত ও ইন্টারনাল রেভিনিউ থেকে  ৫০১-সি স্ট্যাটাস পাওয়ায় ডোনারদের অর্থ ট্যাক্স ফ্রি হিসেবে গণ্য হবে বলে সংগঠনের পক্ষ থেকে জানানো হয়েছে। অলাভজনক এই প্রতিষ্ঠানটি অসহায় দুঃস্থ মানুষের কল্যাণে শুধু বাংলাদেশেই নয়, ভবিষ্যতে আমেরিকাসহ বিশ্বের যেকোনো দেশের অসহায় মানুষের পাশে দাঁড়ানোর প্রচেষ্টাতেও এগিয়ে যাবে বলে উল্লেখ করা হয়।

অনুষ্ঠান সংক্রান্ত যেকোন তথ্যের জন্যে ৭৭০ ৯১২ ১৭৭২ অথবা ৪০৪ ৩৮৮ ১১১২ টেলিফোনে যোগাযোগ করার অনুরোধ জানানো হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*