আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের নবনির্বাচিত সভাপতি লাবলু আনসার, সম্পাদক শহিদুল

0
66

জর্জিয়াবাংলা ডেস্কঃ যুক্তরাষ্ট্রে কর্মরত বাংলাদেশি সাংবাদিকদের সমন্বয়ে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’-এর দ্বি-বার্ষিক নির্বাচনে সভাপতি পদে ‘সাপ্তাহিক ঠিকানা’র সম্পাদক লাবলু আনসার এবং সাধারণ সম্পাদক পদে ‘দৈনিক ইত্তেফাক’-এর যুক্তরাষ্ট্র প্রতিনিধি শহীদুল ইসলাম বিনা প্রতিদ্বন্দ্বিতায়  নির্বাচিত হয়েছেন।

যুক্তরাষ্ট্রে বাংলাদেশী সাংবাদিকদের সমন্বয়ে ‘আমেরিকা-বাংলাদেশ প্রেসক্লাব’র দ্বি-বার্ষিক নির্বাচনে আর কোন প্রার্থীর নাম বা প্যানেল নির্ধারিত সময়ের মধ্যে জমা পড়েনি বলে ২৮ ফেব্রুয়ারি মঙ্গলবার প্রেসক্লাবের নির্বাচন কমিশনের পক্ষ থেকে এই ঘোষণা দেয়া হয়।

কমিশন সুত্রে ‘লাবলু-শহীদুল প্যানেল’র অন্য সকল প্রার্থীকেও বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষণা করা হয়।

উল্লেখ্য, ২০০৮ সালে প্রতিষ্ঠিত এই প্রেসক্লাবের সদস্য সংখ্যা ৫৮ এবং এবারই প্রথম নির্বাচনের কর্মসূচি নেওয়া হয়।

নির্বাচিত অপর কর্মকর্তারা হলেন সহ-সভাপতি পদে বাংলা টিভির মহাপরিচালক মীর-ই ওয়াজিদ শিবলী, যুগ্ম সম্পাদক পদে বাংলা টিভির বিশেষ প্রতিনিধি রিজু মোহাম্মদ, কোষাধ্যক্ষ পদে সাপ্তাহিক ঠিকানার বিশেষ প্রতিনিধি মোহাম্মদ আবুল কাশেম, কার্যকরী সদস্য পদে আরটিভি যুক্তরাষ্ট্রের আবাসিক প্রতিনিধি আশরাফুল হাসান বুলবুল, ‘সাপ্তাহিক’ ও এখন সময়ের ফটো এডিটর নিহার সিদ্দিকী, এটিএন বাংলা ইউএসএ’র বার্তা সম্পাদক কানু দত্ত এবং বাংলাভিশনের যুক্তরাষ্ট্রের বিশেষ প্রতিনিধি মো. আজিম উদ্দিন অভি।

নিউইয়র্কে প্রতিষ্ঠিত আমেরিকা-বাংলাদেশ প্রেস ক্লাবের নব নির্বাচিত কমিটির কর্মকর্তাবৃন্দ

প্রধান নির্বাচন কমিশনার কাজী শামসুল হক এবং কমিশনার রাশেদ আহমেদ ও আকবর হায়দার কিরণ স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়েছে, নির্বাচন কমিশনের ঘোষিত তফসিল অনুযায়ী আগামী ১১ মার্চ শনিবার নির্বাচন অনুষ্ঠিত হওয়ার যে সময় ধার্য করা হয়েছিল, তার আর কোন প্রয়োজন নেই।

অন্যদিকে বিদায়ী কমিটির কর্মকর্তাগণ শেষ মুহূর্তে গোপন ব্যালটের এই নির্বাচনী প্রক্রিয়া থেকে সরে দাড়িয়ে পুরনো কায়দায় কথিত এক এজিএম-এর মধ্য দিয়ে কন্ঠভোটে একটি কমিটি ঘোষণা করেন, যা ছিল সম্পূর্ণ গঠনতন্ত্রের পরিপন্থী। আবার একইসাথে ঐ বিদায়ী কমিটির নেতৃত্বেই গত ২৮ ডিসেম্বর তারিখে অনুষ্ঠিত বিশেষ সাধারণ সভায় বর্তমান এই নির্বাচন কমিশনটি গঠিত হয়। বিদায়ী কমিটির সভাপতি ও সম্পাদকের এহেন স্ববিরোধী আচরণে সাধারণ সদস্যরা ক্ষুব্ধ। তবে সাংবাদিকদের প্রত্যাশা, পেশাগত মর্যাদা অটুট রাখতে নির্বাচন কমিশন ঘোষিত নবনির্বাচিত এই কমিটির নেতৃত্বে প্রেস ক্লাবের বিভিন্ন কর্মকান্ডে সকলেই একযোগে কাজ করে যাবেন।

Print Friendly