আটলান্টায় বাংলা ভাষায় ওয়াজ মাহফিল অনুষ্ঠিত

0
70

জর্জিয়া বাংলা ডেস্কঃ গত ২২ জুলাই শনিবার মেট্রো আটলান্টার ডোরাভিল শহরের আত তাকওয়া মসজিদে পবিত্র কেরাত ও বাংলা ভাষায় ওয়াজ মাহফিলের আয়োজন করা হয় মসজিদ কমিটির উদযোগে।

এতে প্রধান অতিথি হিসেবে বয়ান রাখেন বাংলাদেশ থেকে আগত ঢাকা ক্যান্টনমেন্ট শাহীন মসজিদের খতিব ইমাম মুফাসির এ কোরআন মাওলানা ক্বারি এস এম আজিজুর রহমান।

মাওলানা আজিজুর রহমান তাঁর বয়ানে প্রবাসের বাংলাদেশি মুসলমানদেরকে ইসলামের আলোকে হজরত মুহম্মদ (দঃ) এর সুন্নাহ পালন করার মধ্য দিয়ে আদর্শ জীবন যাপনের আহবান জানান। তিনি বলেন, বাংলাদেশের একটি মুসলিম পরিবেশে বাস করেও আমরা যতটুকু না ইসলামের চর্চা করতে পারছি, আপনারা আমেরিকার মত একটি ভিন্ন ধর্মের দেশে থেকে সেই তুলনায় আল্লাহ তায়ালার অশেষ রহমতে ধর্ম পালনের অনেক বেশি সুযোগ সুবিধা গ্রহণ করতে পারছেন। তিনি আমেরিকায় বাংলাদেশিদের ধর্ম চর্চার প্রতি আগ্রহ দেখে সন্তোষ প্রকাশ করেন।

তিনি নিজ নিজ সন্তানদেরকে যথাযথভাবে ইসলামের চর্চাসহ নামাজ আদায়, রোজা পালন ইত্যাদি ইসলামের পাঁচটি স্তম্ভ সম্পর্কে শিক্ষা দেয়ার জন্য প্রবাসের সকল বাংলাদেশিকে অনুরোধ জানান।

ওয়াজ মাহফিলে ক্রুজ রোডস্থ আটলান্টার অপর বাংলাদেশি ব্যবস্থাপনাধীন দারুস সালাম মসজিদের খতিব ইমাম মওলানা মাহমুদুর রহমানও বয়ান প্রদান করেন।

মসজিদের ইমাম মোহাম্মদ জহিরুল ইসলাম শুরুতেই বাংলা ভাষায় বয়ান শোনার জন্যে আমন্ত্রিত সকল মুসুল্লিদেরকে ধন্যবাদ জানান এবং স্বাগতিক বক্তব্যসহ ইসলামের আলোকে বয়ান প্রদান করেন।

রাত এগারোটা পর্যন্ত সময় জুড়ে প্রায় তিন শত পুরুষ মহিলা অধীর আগ্রহের সাথে উক্ত ওয়াজ মাহফিলের বয়ান শ্রবণ করেন।

ওয়াজ শেষে এশার নামাজের পর আমন্ত্রিত সকলকে নৈশ ভোজে আপ্যায়িত করা হয় মসজিদ ব্যবস্থাপনার পক্ষ থেকে।

উল্লেখ্য, গত বছর মৌলানা এস এম আজিজুর রহমান আটলান্টায় বেড়াতে এলে প্রথম বারের মত আটলান্টার বিভার রুইন রোডস্থ মন্টে কার্লো বল রুমে ওয়াজ মাহফিলে প্রধান বক্তা হিসেবে অংশগ্রহণ করেছিলেন।

Print Friendly, PDF & Email