আটলান্টায় মুসলিম ফিউনারেল হোমের তহবিল সংগ্রহে ভোজ সভা

জর্জিয়া বাংলা নিউজঃ গত ২২ সেপ্টেম্বর শুক্রবার সন্ধ্যায় যুক্তরাষ্ট্রের আটলান্টার নবপ্রতিষ্ঠিত মুসলিম ফিউনারেল হোমের উন্নয়নের লক্ষে এক তহবিল সংগ্রহের ভোজ সভা অনুষ্ঠিত হয় সিঙ্গেলটন রোডস্থ আল নুর রেস্টুরেন্টে।

উল্লেখ্য, জর্জিয়া রাজ্যে মুসলমানদের ব্যবস্থাপনায় আটলান্টার নরক্রসে প্রতিষ্ঠিত জানাজা সার্ভিস অব জর্জিয়া নামের এই প্রতিষ্ঠানটিই হচ্ছে প্রথম ফিউনারেল হোম।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে মুফতী আসিফ পশী শুভেচ্ছা বক্তব্য রাখেন। তিনি ধর্মীয় রীতি-নীতি ও অনুশাসনের আলোকে মুসলমানদের মৃত্যুর পর মরদেহের গোসল, পবিত্রতা রক্ষা ও সমাধিস্থ করার পূর্ব পর্যন্ত সময়কালে রক্ষণাবেক্ষণের নানা দিক নিয়ে আলোচনা করেন। এছাড়া বিশেষ অতিথি হিসেবে টেক্সাস রাজ্যের ডালাস থেকে আগত মসজিদের ইমাম শেখ মনজুর তালেব আলোচনা করেন।

প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও পরিচালক মোহাম্মদ তাহের উপস্থিত সকল অতিথিবৃন্দকে সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার জন্যে আন্তরিক কৃতজ্ঞতা জানান।

বিভিন্ন মুসলিম অভিবাসীদের অংশগ্রহণে আয়োজিত এই ভোজ সভায় বাংলাদেশি কমিউনিটির সংগঠক ও এমএন্ডজে ফাউন্ডেশনের চেয়ারম্যান জামিল ইমরান, আরশাদ আহমেদ বাবু, মোস্তফা জাহিদ টিটুসহ বেশ কয়েকজনকে উপস্থিত হতে দেখা গেছে।

জামিল ইমরান জর্জিয়া বাংলা ডট কমকে বলেন, যুক্তরাষ্ট্রে অসংখ্য মুসলমান বাস করলেও স্বদেশের মতো সম্পূর্ণ মুসলিম ধর্মীয় নিয়মে মৃত্যুর পর মরদেহের সৎকার কাজটি আমেরিকান ফিনারেল হোমে অধিকাংশ সময়েই সম্পাদন করা কষ্টকর হয়ে পড়ে। অনেক সময়ে মুসলিম মহিলা মরদেহের চরম অবহেলার কথাও শোনা গেছে। তাই তাহের ভাইয়ের এই মুসলিম ফিউনারেল হোম এখন থেকে এই সমস্যা সমাধানে স্বস্তি এনে দিয়েছে। বাংলাদেশিসহ আমাদের সকল প্রবাসী মুসলমানদের উচিত এই নতুন প্রতিষ্ঠানটিকে অর্থ দিয়ে সাহায্য করা এবং সেইসাথে সকল প্রবাসীকে এই খবরটি জানিয়ে দেয়া।

উল্লেখ্য, সম্প্রতি দুর্বৃত্তের গুলিতে নিহত রেজওয়ানের মরদেহের সৎকার প্রক্রিয়াটি এই নবপ্রতিষ্ঠিত ফিউনারেল হোমেই সম্পাদিত হয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*