প্রতিকুল আবহাওয়ার কারনে নাসরের বনভোজন স্থগিত ঘোষণা

0
35

জর্জিয়া বাংলা ডেস্কঃ  আগামী ৮ অক্টোবর রোববার আটলান্টার সেবা সংগঠন নাসর আয়োজিত ফোর্ট ইয়ার্গো স্টেট পার্কে অনুষ্ঠিতব্য বনভোজনটি প্রতিকুল আবহাওয়া জনিত কারনে অবশেষে স্থগিত করা হয়েছে।

আজ সকালে নর্থ আমেরিকান এলায়েন্স ফর সোশ্যাল রিলিফ (নাসর)’এর কার্যনির্বাহী পরিষদের পক্ষ থেকে সভাপতি ডঃ আওয়াল ডি খান এই ঘোষণাটি প্রদান করেন।

ডঃ আওয়াল বলেন, আবহাওয়া দফতরের পূর্বাভাষ অনুযায়ী আগামীকাল রোববার সকাল থেকে রাত অবধি বজ্রসহ বৃষ্টিপাত হওয়ার সমুহ সম্ভাবনা থাকার কারনে নাসর’এর উদযোগে ৮ অক্টোবর রোববারের বনভোজনের আয়োজনটি স্থগিত ঘোষণা করা হল এবং আগামী দুই সপ্তাহের মধ্যে কমিটির সিদ্ধান্তের আলোকে পরবর্তী পদক্ষেপ সম্পর্কে সকলকে জানানো হবে।

ডঃ আওয়াল সার্বিক দিক বিবেচনা করে অনিচ্ছাকৃতভাবে বনভোজন স্থগিতের এই সিদ্ধান্ত গ্রহণের জন্যে সকলের কাছে দুঃখ প্রকাশ করেন।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার কার্যকরী কমিটির এক সভায় প্রতিকুল আবহাওয়ার বিষয়টি নিয়ে গুরুত্বের সাথে আলোচনা করা হয় এবং রোববার বৃষ্টিপাতের মাত্রা যদি দুপুরের দিকে থেমে যায় এবং সেটি বিপদজনক পর্যায়ের না হয়, তবে সব কিছুই স্বাভাবিক নিয়ম ও নিজস্ব ছন্দের মধ্যেই এগিয়ে যাবে বলে সিদ্ধান্ত গৃহীত হয়েছিলো।

কিন্তু আজ সকালের সর্বশেষ আবহাওয়ার পূর্বাভাষ অনুযায়ী পরিস্থিতি নেতিবাচক হওয়ার ফলে অবশেষে বনভোজনের আয়োজনটি স্থগিত ঘোষণা করা হল।    

উল্লেখ্য, এই সংগঠনটি গত দশ বছর ধরে প্রতি বছরের বনভোজনের চাঁদা ও ডোনেশনের অর্থ বাংলাদেশের অসহায় ও দুঃস্থ মানুষের স্বাবলম্বী হওয়ার সেবা প্রকল্পে ব্যয় করে আসছে।

স্মরণ করা যেতে পারে, নাসর ঢাকার মোহাম্মদপুরে একটি ছিন্নমূল শিশুদের প্রাথমিক শিক্ষা কর্মসূচী, রাজশাহী শহরে দরিদ্র অথচ কর্মঠদের জন্যে বেশ কয়েকটি ব্যাটারি চালিত অটোরিকশা কর্মসূচী, প্রত্যন্ত অঞ্চলের একটি গ্রামে বিনা মূল্যে শিশু ও বয়স্কদের চিকিৎসা সেবা প্রকল্প, মানিকগঞ্জে দুঃস্থ মহিলাদের সেলাই মেশিন প্রকল্প এবং প্রত্যেক শীত মৌসুমে দেশের উত্তরাঞ্চলে শীতার্ত ও দুস্থ মানুষের পাশে দাঁড়াতে শীত বস্ত্র ও কম্বল সরবরাহের মাধ্যমে আর্ত পীড়িতদের সেবায় মানুষের পাশে দাঁড়ানোর প্রচেষ্টায় নিয়োজিত রয়েছে।

Print Friendly, PDF & Email

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

*